মধ্যবিত্তের জন্য অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! আধঘন্টায় আয় হবে দু হাজার টাকা

নিজস্ব প্রতিবেদন: আজ আমরা আপনাদের এমন একটি ব্যবসা সম্পর্কে বলতে চলেছি যেটা অত্যন্ত কম পুঁজিতে শুরু করা যাবে এবং চাহিদার কখনো অভাব হবে না। এটি হলো একটি এমন ফুড প্রোডাক্ট এর ব্যবসা যা বাচ্চা থেকে বড় সকলেই অত্যন্ত পছন্দ করে থাকেন। বর্তমান সময়ে ফাস্টফুড হচ্ছে আমাদের সকলেরই একটি অত্যন্ত পছন্দের খাবার। কম সময়ে তৈরি করা যাবে এবং খেতেও সুস্বাদু হবে এরকম খাবার গুলি সকলেই পছন্দ করবেন এটা স্বাভাবিক। তাই আমরা আজ বলতে চলেছি পাস্তা তৈরীর ব্যবসার কথা।

কমবেশি আপনারা হয়তো অনেকেই এই ব্যবসার কথা আগেও শুনেছেন। তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এই ব্যবসার ক্ষেত্রে কিন্তু বিশেষ কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই বললেই চলে। বাজারে তাই খুব সহজেই এই ব্যবসার ক্ষেত্রে আপনারা নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন। শুধুমাত্র তার জন্য আপনাকে প্রোডাক্টের গুণগত মান আর চাহিদা সঠিকভাবে বজায় রাখতে হবে ‌। এবার আসুন জেনে নেওয়া যাক কিভাবে এই ব্যবসা শুরু করতে পারবেন।

পাস্তা তৈরীর ব্যবসা শুরু করার স্টেপ বাই স্টেপ পদ্ধতি:

পাস্তা তৈরীর ব্যবসা যদি আপনি শুরু করতে চান সেক্ষেত্রে আপনাকে প্রথমেই মেশিন এবং র ম্যাটেরিয়াল অর্থাৎ কাঁচামালের উপর জোর দিতে হবে। ময়দা থেকে শুরু করে নুন জাতীয় কাঁচামাল যে কোন লোকাল মার্কেটেই আপনারা খুব সহজে পেয়ে যাবেন। অন্যদিকে আপনারা এই ব্যবসা শুরু করার জন্য মেশিন কিনতে হলে ম্যানুফ্যাকচারিং ইউনিটের সাথে যোগাযোগ করতে পারেন। কোন ধরনের ইউনিটের সাথে আপনারা কাজ করবেন তার সবকিছুই আমরা প্রতিবেদনের শেষে বলে দেব।

তবে তার আগে অন্যান্য কিছু বিস্তারিত তথ্য জানিয়ে রাখি। পাস্তা তৈরীর এই মেশিনে আপনারা কিন্তু বিভিন্ন ডিজাইনের পাস্তা তৈরি করতে পারবেন। বাজারে গোল থেকে শুরু করে লম্বাটে বা বিভিন্ন ডিজাইনার পাস্তার এখন ব্যাপক প্রচলন রয়েছে। ব্যক্তিগত ব্যবহার থেকে শুরু করে অনেক হোটেল রেস্টুরেন্টেও কিন্তু এই পাস্তা সাপ্লাই করা হয়ে থাকে। পাস্তা তৈরীর এই মেশিনের দাম পড়বে ২ লক্ষ টাকা। তবে বিভিন্ন সেটআপ সহ প্রায় ৬ থেকে ৭ লক্ষ টাকা পর্যন্ত আপনারা মেশিন খরিদ করতে পারেন।

মেশিনের সাথেই কিন্তু ডিজাইনার পাস্তা তৈরি করার জন্য আপনারা ডাইস পেয়ে যাবেন। যারা ছোট পরিসরে ব্যবসা শুরু করতে চান তারা অল্প বিনিয়োগ এবং যারা প্রথম থেকেই বড় পরিধিতে ব্যবসা করতে চান তারা অবশ্যই ফুল সেটআপ সহ কাজ শুরু করবেন। পাস্তা তৈরি করে এগুলোকে সুন্দরভাবে প্যাকেজিং এর মাধ্যমে আপনারা সহজেই লোকাল মার্কেটে অথবা বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে সাপ্লাই করতে পারেন। ফাস্টফুড হিসেবে যেহেতু এটার চাহিদা ব্যাপক তাই কখনোই আপনাকে বিক্রি নিয়ে সমস্যায় পড়তে হবে না। এই ব্যবসা করার জন্য কিন্তু ট্রেড লাইসেন্স ছাড়া আর অন্য কোন বিশেষ লাইসেন্সের প্রয়োজন নেই।

যারা পাস্তা তৈরীর ব্যবসা শুরু করতে আগ্রহী রয়েছেন তারা কিন্তু খুব সহজেই ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কিনে নিতে পারেন। এখান থেকে মেশিনের পাশাপাশি আপনারা সম্পূর্ণ প্রশিক্ষণ আর ইনস্টলেশন বিনামূল্যে পেয়ে যাবেন। প্রধানত নতুন ব্যবসায়ীদের কথা মাথায় রেখেই এই পদ্ধতি অনুসরণ করা হয়েছে।
Royal machinery
Eser mineral complex
Muragacha,jugberia, Sodepur road , opposite lokenath mandir, Madhyamgram.
Kolkata – 700110
Contact :7980111516/8910085500.

Back to top button