একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! প্রচুর লাভ হবার পাশাপাশি জিনিস বিক্রির দায়িত্ব নেবে কোম্পানি

নিজস্ব প্রতিবেদন: শীতের রাতে ডিনার হিসেবে কিন্তু একঘেয়ে ভাত অথবা রুটি পরোটা সকলেই খেয়ে থাকেন। তবে নিয়মিত এই ধরনের রান্না খেতে খেতে আমাদের মনে একপ্রকার অনিহা সৃষ্টি হয়ে যায়। তাই একটুও সময় নষ্ট না করে আপনারা কিন্তু সহজেই ৮ থেকে ১০ মিনিটের মধ্যে একটা নতুন রেসিপি তৈরি করে দেখতে পারেন। বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু এই ধরনের রেসিপি খুব পছন্দ করবে। চলুন রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক এবং অনুরোধ রইলো যে ভালো লাগলে অবশ্যই শেয়ার করে নেবেন।

এই রেসিপিটি তৈরি করার জন্য একটা প্যানের মধ্যে অল্প একটু গরম জল নিয়ে নিন। তার মধ্যে ৪ পিস ব্রেড যোগ করুন। জলের মধ্যে কিছুক্ষণ ডুবিয়ে পাউরুটি গুলো নরম করে নেওয়ার পর এটাকে হাত দিয়ে চেপে তুলে নেবেন। আবারো ওই প্যানের মধ্যেই কিছুটা পরিমাণ জল নিয়ে গরম করে ফেলুন।

এবার তার মধ্যে প্রথমেই গাজর কুচি যোগ করবেন। এছাড়াও আপনাদের দিতে হবে দুটো চিরে নেওয়া টমেটো,কয়েকটা কাঁচা লঙ্কা, এক মুঠো ধনেপাতা, কয়েকটা কাজুবাদাম এবং স্বাদমতো লবণ। বেশ কিছুক্ষণ ঢাকা দিয়ে সেদ্ধ করে নেবেন। এবার অন্যদিকে জলের মধ্যে যে পাউরুটি গুলো ভিজিয়ে রেখেছিলেন সেটাকে একটা পাত্রে নিয়ে নিন।। তারপর‌ এর মধ্যে সামান্য পরিমাণে লবণ, হলুদ গুঁড়ো এবং লঙ্কার গুঁড়ো দিয়ে দিন।

এছাড়াও আপনাদের সামান্য পরিমাণ সুজি যোগ করে দিতে হবে যাতে খেতেও ভালো হয় আর বাইন্ডিং করতেও কোন সমস্যা না হয়। সমস্ত কিছু ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর একটা ডোয়ের মতো এটাকে তৈরি করে ফেলুন। এবার গ্যাসের মধ্যে প্যান বসিয়ে তাতে আরো কিছুটা পরিমাণ তেল দিন।যে ডো’টা তৈরি করে রেখেছিলেন সেখান থেকে গোল লেচি কেটে কিছুটা চ্যাপ্টা করে তেলের মধ্যে দিয়ে ভেজে নেবেন। তারপর গ্যাসে আবারো একটা অন্য প্যান বসিয়ে সেখানে কিছুটা পরিমাণ বাটার দিয়ে দিন।

এবার একে একে আপনাদের যোগ করতে হবে সামান্য পরিমাণে লঙ্কার গুঁড়ো এবং জিরের গুঁড়ো। ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর একটু আগে যে টমেটো গুলো সিদ্ধ করতে দিয়েছিলেন তার পিউরি তৈরি করে নিয়ে এতে দিয়ে দেবেন। অল্প একটু জল আর খুব সামান্য চিনি দিয়ে দেবেন। কিছুক্ষণ ফুটিয়ে নেওয়ার পর এগুলোর মধ্যে পাউরুটির ভাজা পিসগুলোকে যোগ করে উপর থেকে চিজ দিয়ে সাজিয়ে নিন। রেসিপিটি খেতে কেমন লাগলো তা কিন্তু অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button