বেকার না বসে থেকে খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, কয়েকদিনের মধ্যেই লাভ হবে দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদন: দৈনন্দিন জীবনে এমন একটি জিনিস হল বিদ্যুৎ যাকে ছাড়া আমাদের একটা মুহূর্ত চলবে না। গ্রীষ্মকালে এই বিদ্যুতের সাহায্যেই যেমন আমরা ফ্যান বা এসির মতন জিনিস চালিয়ে আরাম উপভোগ করতে পারি; ঠিক তেমনভাবেই শীতকালে সেই জায়গা দখল করে নেয় রুম হিটার। এছাড়াও খাবার সংরক্ষণের জন্য ফ্রিজ, মনোরঞ্জনের জন্য টেলিভিশন অথবা মিউজিক সিস্টেম, বিভিন্ন কাজের জন্য মাইক্রোওয়েভ থেকে শুরু করে ওয়াশিং মেশিন সমস্ত ইলেকট্রনিক জিনিস কিন্তু এই বিদ্যুতের সাহায্যেই চলে।

একটা দিন যদি বাড়িতে বিদ্যুতের কানেকশন ঠিকভাবে না থাকে তাহলে কিন্তু বাচ্চা থেকে বড় সকলেই অত্যন্ত সমস্যার মুখে পড়ে থাকেন। সব থেকে বড় ব্যাপার অন্ধকারে বাতি জ্বলবে না ঘরে যদি বিদ্যুৎ না থাকে বাড়িতে। তৃতীয় বিশ্বের দেশের প্রতিটি কোণাতে কিন্তু এখন বিদ্যুৎ পৌঁছে গিয়েছে। তবে এই বিদ্যুতের কানেকশন বাড়িতে সঠিকভাবে নিয়ে আসার জন্য কয়েকটি জিনিস প্রয়োজন। এরমধ্যে রয়েছে বিভিন্ন ক্যাপাসিটির তার থেকে শুরু করে হোল্ডার, প্লাগ, নানান ধরনের লাইট সহ আরো অনেক কিছু।

এই জিনিসগুলো সঠিকভাবে না থাকলে কিন্তু বাড়িতে কখনোই ঠিকঠাক বিদ্যুতের কানেকশন নিয়ে আসা যাবে না। সুতরাং দৈনন্দিন জীবনের একটি অত্যন্ত চাহিদা সম্পন্ন জিনিস হিসেবে বিদ্যুতের আনুষঙ্গিক জিনিসের ব্যবসা কিন্তু নতুন ব্যবসায়ীদের কাছে একটি প্রধান মাধ্যম হতে পারে। আপনারা যারা নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন অথচ কোন প্ল্যানিং এখনো অবধি করেননি তাদের জন্যই আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন।

কিভাবে ইলেকট্রিক পণ্যের ব্যবসা শুরু করবেন?

অন্যান্য ব্যবসার মতন ইলেকট্রিক পণ্যের ব্যবসা শুরু করাও কিন্তু ভীষণ সোজা একটি জিনিস। যেরকম ভাবে আপনারা অন্যান্য জিনিসের পাইকারি পণ্য কিনে ব্যবসা শুরু করতে পারেন ঠিক তেমনভাবেই এখানেও আপনারা করতে পারেন।। তবে তার আগে অবশ্যই ইলেকট্রিকের কোন জিনিসটি কি কাজে ব্যবহার করা হয় সেই বিষয়ে আপনাদের কিছু ধারনা তৈরি করে নিতে হবে।

কারণ আপনি যে ব্যবসা শুরু করছেন সেই পণ্য সম্পর্কে যদি ধারণা না রাখেন সে ক্ষেত্রে কাজ কিন্তু ভালোভাবে করতে পারবেন না। আমরা আজকে এমন একটি ঠিকানার কথা আপনাদের সাথে শেয়ার করব যেখানে মাত্র ৫ টাকা থেকে বিভিন্ন দৈর্ঘ্যের তার, ১১ টাকার মধ্যে বিভিন্ন ধরনের হোল্ডার এবং ৩ টাকার মধ্যে বিভিন্ন প্লাগ আপনারা পেয়ে যাবেন।

এই প্রত্যেকটা জিনিসই কিন্তু ইলেকট্রিকের কানেকশন বাড়িতে নিয়ে আসার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। এছাড়াও এমন বহু ইলেকট্রনিক পণ্য আপনারাই দোকানে পাবেন যার দাম রিটেল প্রাইস এর তুলনায় একেবারে অর্ধেক। সুতরাং ব্যবসা শুরু করতে আগ্রহী থাকলে আপনারা অবশ্যই এই দোকানের সাথে যোগাযোগ করতে পারেন।

শুধুমাত্র পণ্য সাপ্লাই নয় আপনাকে কিন্তু আরো অনেক সাহায্য এই ইউনিট থেকে করা হবে। যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তারা ব্যবসা বুঝতে না পারলে এখান থেকে মার্কেটিং সাপোর্ট ও কিছুটা পরিমাণে পেয়ে যাবেন। তবে ইলেকট্রিক পন্যের ব্যবসা শুরু করার জন্য কিন্তু আপনারা অনলাইন প্লাটফর্ম ব্যবহার করতে পারবেন না। অবশ্যই আপনাদের একদম খোলা মার্কেটে দোকানের ব্যবস্থা করতে হবে।

কোথা থেকে জিনিস কিনবেন?

ইলেকট্রিক পণ্য সংক্রান্ত ব্যবসা শুরু করতে চাইলে আপনারা নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন। সুলভ মূল্যে বিভিন্ন পণ্য পেয়ে যাবেন।
মা ইলেকট্রিক
সুন্দরবন স্কোয়ার মার্কেট (দোকান—১১১)
গুলিস্তান, ঢাকা।
Contact – 01919261557

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন –  https://youtu.be/_jouS12a4is

Back to top button