একদম অল্প ইনভেস্টে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা! দিনে আয় হবে ২৫০০ টাকা গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা শুরু করার জন্য আমাদের প্রত্যেকেরই একটি নির্দিষ্ট ক্ষেত্র বেছে নেওয়া উচিত যেখানে খুব সহজেই নিজেকে প্রতিষ্ঠিত করা যাবে। একটু আলাদা ধরনের ব্যবসা যদি আপনারা না বেছে নেন সে ক্ষেত্রে কিন্তু কোন রকম ভাবেই আপনারা লাভবান হতে পারবেন না। লক্ষ্য করে দেখবেন ভালোভাবে ব্যবসা শুরু করার পরেও অনেকে কিন্তু লোকসানের মুখোমুখি পড়ে থাকেন।

আসলে পুরো ব্যাপারটাই ঘটে কোন রকমের সঠিক স্টেপ না নেওয়ার ফলে। আজ আমরা আপনাদের সাথে নোটবুক বা এক্সারসাইজ বুকের ব্যবসার আইডিয়া শেয়ার করে নেব। দৈনন্দিন জীবনের স্কুল কলেজ থেকে অফিস আদালত অথবা বিভিন্ন জায়গাতেই কিন্তু এর চাহিদা রয়েছে ব্যাপক পরিমাণে।বিশেষ করে ছাত্র-ছাত্রীদের প্রয়োজন এটা ছাড়া কখনোই থামেনা। সুতরাং নিশ্চিন্তে আপনারা এই ব্যবসা শুরু করতে পারেন।

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের পরপর তিনটি মেশিনের প্রয়োজন হবে। এই তিনটে সেটআপ পারফেক্ট ভাবে তৈরি করে নিলেই কিন্তু আর কোন রকমের সমস্যা হবে না। একটা হল কাটিং মেশিন, দ্বিতীয়টি হলো স্টিচিং মেশিন এবং তিন নম্বরটি হল ট্যাপিং মেশিন। অটোমেটিক আর ম্যানুয়াল দুই ধরনের আপনারা এগুলো কিনতে পারবেন।

এই ব্যবসা শুরু করতে গেলে যে ইনভেসমেন্ট এর প্রয়োজন হবে সেটা কিন্তু সাধারণ মানুষের পক্ষে খুব একটা বড় এমাউন্ট নয়। মাত্র ১.৫ লক্ষ টাকা প্রাথমিকভাবে হাতে রেখে আপনারা এই ব্যবসাটা শুরু করতে পারবেন।। বিভিন্ন ধরনের বা বিভিন্ন রকম ক্যাপাসিটির মেশিন আপনারা পেয়ে যাবেন এরপর বিভিন্ন দাম অনুযায়ী।

যদি আপনারা মেশিন কিনে সম্পূর্ণ ব্যবসাটি শুরু করতে চান সেক্ষেত্রে নিচের দেওয়া ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন। মেশিন কেনার পর কাঁচামাল সংক্রান্ত সমস্ত তথ্য থেকে শুরু করে প্রশিক্ষণ এবং বাকি সবকিছুই আপনারা এই ইউনিট থেকে পেয়ে যাবেন। ইনস্টলেশন ও আপনাকে কিন্তু সম্পূর্ণ বিনামূল্যে করে দেওয়া হবে।
Creative industries
Hyderpara market, siliguri
Contact : 9709000609/9002771995/6296627286.

Back to top button