একদম সামান্য পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ইউনিক ব্যবসা, মাত্র কয়েক মাসেই হবেন লাখপতি

নিজস্ব প্রতিবেদন: অল্প সময়ের মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য একমাত্র সহজ মাধ্যম হলো ব্যবসা। তবে সঠিক পরিকল্পনা আর সঠিক অনুসন্ধান ছাড়া কখনোই কিন্তু ব্যবসা শুরু করা উচিত নয়। যদি আপনার কাছে ব্যবসা সম্পর্কে সঠিক ধারণা না থাকে তাহলে কখনোই আপনি জীবনে এগিয়ে যেতে পারবেন না।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের সুবিধার্থে এমন একটি বিজনেস আইডিয়া শেয়ার করে নিতে চলেছি যাতে খুব সহজেই কিন্তু নিজেকে প্রতিষ্ঠিত করা যেতে পারে। এটি হলো গিফট আইটেম অর্থাৎ উপহার সামগ্রীর সঙ্গে যুক্ত ব্যবসা। চলুন কিভাবে আপনারা এই ব্যবসা শুরু করবেন এবং কি কি করতে হবে সেই প্রসঙ্গে জেনে নেওয়া যাক।

ব্যবসা শুরু করার পদ্ধতি:
এই গিফট আইটেমের ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই বাজার চাহিদা সম্পর্কে ধারণা থাকতে হবে। ঠিক কি ধরনের পণ্য কিনলে সবথেকে বেশি লাভবান হবেন সেগুলো প্রথমেই জেনে নিতে হবে। যদিও বাজারে গিফটের চাহিদার কোন অভাব নেই।

কারণ ছোটখাটো উৎসব অনুষ্ঠান অর্থাৎ অন্নপ্রাশন, জন্মদিন থেকে শুরু করে বিবাহ বার্ষিকী বা বিয়ে বাড়ি সবকিছুতেই উপহার দেওয়া হয়। এই উপহারের তালিকায় ছোট থেকে বড় নানান জিনিস রয়েছে। খুব সহজে এগুলো আপনারা পাইকারি দরে কম দামে কিনে প্রফিট মার্জিন রেখে নিজেদের দোকান থেকে বিক্রি করতে পারেন।। আবার চাইলে অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমেও কিন্তু আপনারা কাজে গিয়ে নিয়ে যেতে পারেন।

১) একেবারে কম খরচে গিফট আইটেম বলতে প্রথমেই যে জিনিসটির কথা আমাদের মাথায় আসে তা হল ডিনার সেট। বিভিন্ন ধরনের চায়ের কাপ থেকে শুরু করে কাঁচের বাটি বা প্লেট খুব সহজেই আপনারা উপহার হিসেবে দিতে পারেন। একটা গোটা ডিনার সেতু কিন্তু আপনারা উপহার হিসেবে ব্যবহার করতে পারেন।

২) গিফট আইটেম হিসেবে কম খরচে যে আরও একটি জিনিসের কথা বলব তা হলো ফুলদানি। ঘর সাজানোর জন্য এবং উপহার দেওয়ার জন্য এই জিনিসটির চাহিদা ব্যাপক পরিমাণে রয়েছে। পরিউক্ত জিনিসগুলি ছাড়াও এমন বহু জিনিস রয়েছে ইচ্ছে গুলো আপনারা গিফট আইটেম হিসেবে রাখতে পারেন।

কোথা থেকে পণ্য কিনবেন?

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই পাইকারি দরে পন্য কিনে নিতে হবে। এরপরে প্রফিট মার্জিন সহকারে থেকে একই রকম ভাবে আপনাকে বিক্রি করতে হবে। আজকে আমরা আপনাদের সাথে এমন একটি ঠিকানার কথা শেয়ার করে দেবো যেখানে একেবারে ৩০ থেকে ৩৫ টাকার মধ্যে ডিনার সেট, ৫০ থেকে ৬০ টাকার মধ্যে কাঁচের বিভিন্ন সেট সহ আরো নানান জিনিস পেয়ে যাবেন অত্যন্ত কম দামে। আপনারা যদি এই ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে নিজের দেওয়া নম্বরে যোগাযোগ করে পণ্যসহ অন্যান্য বিস্তারিত বিষয়ে জেনে নিতে পারেন।
Contact : 9344432637/8972624400

Back to top button