ঘরে বসেই একদম অল্প পুঁজিতে শুরু করুন এই গোপন ব্যবসা! রোজ ২ হাজার টাকা হবে ইনকাম

নিজস্ব প্রতিবেদন: পরের গোলামী করে চাকরি না করে খুব সহজেই কিন্তু নিজেদের জীবনে এগিয়ে যাওয়া যেতে পারে। আর এর জন্য সবথেকে উল্লেখযোগ্য আর সঠিক মাধ্যম হচ্ছে ব্যবসা। তবে ব্যবসার যেহেতু কিছু বিশেষ নিয়মকানুন রয়েছে তাই,এই ক্ষেত্রটিতে আপনার যথেষ্ট দক্ষতা না থাকলে লাভজনক ব্যবসা করা সম্ভব হবে না।

পাশাপাশিই বিষয়টি সম্পর্কে আপনার আগ্রহ থাকা জরুরি। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সাধারণ মধ্যবিত্ত মানুষের সুবিধার্থে কিছু বিজনেস আইডিয়া শেয়ার করে নেব। স্টেপ বাই স্টেপ একটি ব্যবসা শুরু করতে গেলে আপনাদের কি কি করতে হবে সবকিছুই এই প্রতিবেদনে বলা থাকবে। চলুন শুরু করা যাক।

সঠিক ব্যবসা বেছে নিন:
গ্রাম শহর নির্বিশেষে আপনার লোকাল মার্কেটের মধ্যে চলবে এরকম ব্যবসা আপনাকে বেছে নিতে হবে। আজকাল বিভিন্ন ধরনের ব্যবসার সুবিধার রয়েছে তবে যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তাদের অবশ্যই খেয়াল রাখতে হবে, যাতে তারা যে ব্যবসা শুরু করবেন সেখানে বিনিয়োগের পরিমাণ কম হয়। মধ্যবিত্ত মানুষদের ক্ষেত্রে সবথেকে উল্লেখযোগ্য হল পাইকারি দলের ব্যবসা। হোলসেল রেটে যেহেতু একেবারে জলের দামে জিনিস পাওয়া যায় তাই অনেকটাই প্রফিট রেখে সেগুলো বিক্রি করা যেতে পারে। সুতরাং এই ধরনের ব্যবসা যারা শুরু করবেন তাদের কখনো লোকসানের মুখোমুখি পড়তে হবে না।

পোশাকের ব্যবসা:

আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের সাথে পাইকারি দরে পোশাকের ব্যবসার কথা আলোচনা করব। হোলসেল মার্কেট থেকে নাইটি, শাড়ি, কুর্তি, টপ প্রভৃতি জিনিস কিনে খুব সহজেই কিন্তু আপনারা নিজেদের স্থানীয় দোকান বা লোকাল মার্কেটে বিক্রি করতে পারেন। অফলাইন আর অনলাইন দুইভাবে এই ব্যবসা শুরু করা যেতে পারে। দুটো দিকেই কিন্তু আপনারা লাভবান হবেন।

মূলধন এবং অন্যান্য বিষয়:

এই ব্যবসা শুরু করতে গেলে আপনাদের অবশ্যই মূলধনের পাশাপাশি অন্যান্য বিশেষ কিছু দিকের উপর নজর রাখতে হবে। শুরুতেই জানিয়ে রাখি এই ব্যবসা মাত্র ৫ হাজার টাকা দিয়ে আপনারা শুরু করতে পারবেন। যারা সাধারণ মধ্যবিত্ত মানুষ রয়েছেন তাদের কাছে কিন্তু এই অংকটা খুব একটা বড় নয়। আজকের প্রতিবেদনের শেষে আমরা এমন একটি দোকানের ঠিকানা আপনাদের শেয়ার করে দেবো যেখানে এই ধরনের হোলসেল রেটে প্রচুর পোশাক আপনারা পেয়ে যাবেন। পাশাপাশি বিভিন্ন অফারেও থাকছে প্রচুর কালেকশন। মূলধন ছাড়াও আমরা বলব লাইসেন্সের কথা। এই ব্যবসা শুরু করার জন্য কিন্তু আপনাদের কোন তথাকথিত লাইসেন্স প্রয়োজন হবে না।

কোথা থেকে পণ্য কিনবেন?

পাইকারি দরে যদি আপনারা পণ্য কিনে অর্থাৎ পোশাক কিনে ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন। আশা করছি আমাদের আজকের এই প্রতিবেদন আপনার ব্যবসা দাঁড় করাতে অনেকটাই সাহায্য করবে।
Address : Kaliachak
Maldah, West Bengal.
Call – 7577380868.

Back to top button