বেকারত্বের দিন শেষ! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ও ইউনিক ব্যবসা, গ্যারান্টি ইনকাম মাসে দেড় লাখ টাকা

নিজস্ব প্রতিবেদন: আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে জীবনে টিকে থাকার জন্য মানুষের কিন্তু কোন একটা ক্ষেত্র ধরে এগিয়ে যাওয়া ভীষণ জরুরী। বিগত বেশকিছু সময় ধরেই যেহেতু সরকারি আর বেসরকারি চাকরির জায়গা গুলি দুর্বল হয়ে পড়েছে তাই সাধারণ মানুষের কাছে আর ব্যবসা করা ছাড়া উপায় নেই। তবে যারা নতুন ব্যবসায়ী রয়েছেন তাদের কাছে এই ব্যবসা করা কিন্তু ভীষণ কঠিন ব্যাপার।

কারণ ঠিক কি ধরনের ব্যবসা করলে লাভবান হবেন সেটাই সবথেকে বড় বিষয়। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই সাধারণ জনগণের চাহিদার কথা মাথায় রেখে নিয়ে চলে এসেছি একটি বিজনেস আইডিয়া। সঠিক পুঁজি নিয়ে যদি আপনারা এই ব্যবসা দাঁড় করাতে পারেন তাহলে কিন্তু আর কখনোই ভবিষ্যতের জন্য চিন্তা করতে হবে না। কিভাবে এই ব্যবসা শুরু করবেন এবং কি কি পদ্ধতির মধ্যে আপনাদের এগিয়ে যেতে হবে সবকিছুই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আলোচনা করে নেব। তাই অবশ্যই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ে সঙ্গে থাকা ভিডিওটি দেখে নেবেন।।

কাপ তৈরির ব্যবসা:

বিভিন্ন বাড়ি থেকে শুরু করে ক্যাফেটেরিয়া বা স্টল সব জায়গাতেই কিন্তু চা বা কফি পরিবেশন করার জন্য কাপ ব্যবহার করা হয়ে থাকে। আমাদের রাজ্য থেকে শুরু করে দেশের প্রতিটি অংশেই এই কাপের ব্যবহার রয়েছে। তাই আপনারা যদি এই ব্যবসা শুরু করেন তাহলে নিশ্চিন্তে কিন্তু এগিয়ে যেতে পারবেন।

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রয়োজন হবে মেশিনের সেটআপ। মেশিন বসানোর জন্য ১০ বাই ১৫ ফুটের একটা জায়গার বন্দোবস্ত আপনাদের করতে হবে। যদি আপনাদের বাড়িতে যথেষ্ট পরিমাণে জায়গা থাকে সেক্ষেত্রে খুব সহজেই এখানে কিন্তু আপনারা মেশিন বসিয়ে নিতে পারেন । এবার এক ঝলকে মেশিনের দাম এবং অন্যান্য কিছু বিষয়ের উপর নজর রাখা যাক।

এই মেশিনের প্রাথমিক মূল্য অর্থাৎ একেবারে শুরুর দিকের মূল্য রয়েছে ৬ লক্ষ টাকা। অর্থাৎ একেবারে প্রথম দিকেই আপনাকে হাতে প্রায় ৭ লক্ষ টাকার কাছাকাছি রেখে ব্যবসা শুরু করতে হবে। পাশাপাশি কাঁচামাল এবং অন্যান্য কিছু জায়গার প্রতি তো নজর রাখতেই হবে। যদি আপনারা প্রোডাকশন বেশি করতে চান সেক্ষেত্রে একের বেশি মেশিন কিনতে পারেন এবং শ্রমিকও রাখতে পারেন।।

লোকাল মার্কেট থেকে শুরু করে সব জায়গাতেই কিন্তু আপনারা এগুলো সাপ্লাই করতে পারবেন। সব থেকে বড় ব্যাপার যদি আপনারা ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকে মেশিন কেনেন ব্যবসা শুরু করার জন্য সে ক্ষেত্রে ইনস্টলমেন্ট থেকে শুরু করে, সার্ভিসিং এবং প্রশিক্ষণ সবকিছুই এখানে পেয়ে যাবেন। অর্থাৎ এগুলোর জন্য আপনাদের আর আলাদা করে কোন অর্থ খরচ করতে হবে না প্রতিবেদনের শেষে যারা ব্যবসা শুরু করতে আগ্রহী আমরা তাদের জন্য ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা শেয়ার করে দিচ্ছি। আশা করছি এটা আপনাদের অনেকটাই সাহায্য করবে।

কোথা থেকে মেশিন এবং কাঁচামাল কিনবেন ?

মেশিন এবং কাঁচামাল কেনার জন্য যারা আগ্রহী রয়েছেন তারা অবশ্যই নিজের দেওয়া ঠিকানায় দ্রুত যোগাযোগ করুন।
Royal business industries
4th lane anandalok,bablatala, Gopalpur, Rajarhat, Kolkata.
West Bengal – 700136
Landmark : BSNL telephone exchange.
Contact – 8336977277/9073482811.

Back to top button