বেকারত্বের দিন শেষ! নামমাত্র ইনভেস্ট করে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, মাসিক আয় হবে ৩০ হাজার পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন: লকডাউন পরিস্থিতিতে কাজ হারানোর পর দেশের বহু মানুষরাই কিন্তু একটা নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন। ব্যবসা হল এমন একটা মাধ্যম যার সাহায্যে অল্প সময়ের মধ্যেই কিন্তু প্রতিষ্ঠিত হওয়া যায়। তবে ঠিক কি ধরনের ব্যবসা শুরু করতে পারলে ভালোভাবে সেটা অনেকেরই জানা নেই।

পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি, আজ আমরা এমন একটি ফুড প্রোডাক্ট তৈরির ব্যবসার কথা বলব যেটা খুব সহজেই আপনারা দাঁড় করাতে পারবেন। বাচ্চা থেকে বড় সকলেই কিন্তু এই ধরনের খাবার খেতে অত্যন্ত পছন্দ করে থাকেন। চলুন তাহলে সময় নষ্ট না করে জেনে নেওয়া যাক কিভাবে আপনারা এই ব্যবসাটা শুরু করতে পারবেন।

কিভাবে শুরু করবেন এই ব্যবসা?

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের প্রথমেই একটা মেশিন কিনতে হবে। মেশিনের সাহায্য ছাড়া কিন্তু এই কাজটা কোনভাবেই করা যাবে না। এই ব্যবসাটি হল কটন ক্যান্ডির ব্যবসা। মেলা থেকে শুরু করে যে কোন জায়গাতেই কিন্তু এই বিজনেসের ব্যাপক চল রয়েছে।

বহু মানুষ রয়েছেন যারা এই ব্যবসার সাথে যুক্ত হয়ে রয়েছেন এবং প্রচুর পরিমাণে উপার্জন করছেন। বিশেষ কিছু কাঁচামাল ব্যবহার করেই আপনারা মেশিনের সাহায্য নিয়ে কটন ক্যান্ডি প্রস্তুত করে বিক্রি করতে পারবেন। কটন ক্যান্ডি প্রস্তুত করার জন্য এবার আপনাকে যে কাজটা করতে হবে তা হল প্রথমেই লোকাল মার্কেট থেকে কাঁচামাল সংগ্রহ করে নিতে হবে।

লোকাল মার্কেট থেকে কাঁচামাল হিসেবে আপনাদের নিয়ে নিতে হবে চিনি ফুড কালার ছাড়াও আরো কিছু উপকরণ। চাইলে আপনারা কিন্তু ফুড কালার ছাড়াও এটা বানাতে পারেন। তবে মানুষ যেহেতু একটু কালারফুল জিনিস পছন্দ করে তাই রংয়ের ব্যবহারে ক্ষতি নেই।

কটন ক্যান্ডি মেশিন বসিয়ে আপনারা কিন্তু মেলা থেকে শুরু করে বাজারের যে কোন জনসমাগম পূর্ণ স্থানে ব্যবসা শুরু করতে পারেন। এই মেশিন খুব স্বল্প দামে আপনারা কিনতে পেয়ে যাবেন। মোটামুটি বিনিয়োগের তুলনায় এখানে উপার্জনের অংক হবে অনেকটাই বেশি। এবার আসুন জেনে নেওয়া যাক যদি আপনি এই ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে কোথা থেকে মেশিন কিনতে পারেন।

যদি আপনারা ব্যবসা শুরু করতে আগ্রহী থাকেন সেক্ষেত্রে নিচের দেওয়া ঠিকানায় বা কোম্পানিতে যোগাযোগ করে নিতে পারেন। এখানে আপনারা মেশিন থেকে শুরু করে কাঁচামাল এবং বাদবাকি সবকিছুই পেয়ে যাবেন।
Company information:
Sabita enterprise.
Address : Bandel, Hooghly.
Contact – 8100162853/8100166392.

Back to top button