বেকারত্বের দিন শেষ! অল্প পুঁজিতে শুরু করুন এই ইউনিক ব্যবসা, মাসে ৩০ হাজার টাকা হবে ইনকাম

নিজস্ব প্রতিবেদন: ভালোভাবে জীবন যাপন করার জন্য সকল মানুষেরই কিন্তু আর্থিক স্বচ্ছলতার প্রয়োজন রয়েছে। দেশের বাজারে চাকরির যা করুন পরিস্থিতি তাতে সাধারণ মানুষের পক্ষে আর ওইদিকে নির্ভরশীল হয়ে থাকা সম্ভব নয়। আজকাল তাই বেশিরভাগ মানুষ ব্যবসার দিকে ঝুকে পড়েছেন অথবা চাকরির পাশাপাশি ব্যবসাতেও অর্থ উপার্জন করার চেষ্টা করছেন।

কম বিনিয়োগে কি ধরনের ব্যবসা শুরু করে লাভজনক হওয়া যেতে পারে সেটাই হচ্ছে সাধারণ মানুষের সবথেকে বড় চিন্তা। এর আগে আমরা বহু ধরনের ব্যবসার আইডিয়া সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করেছি। আজ আপনাদের সাথে শেয়ার করে নিতে চলেছি মিলের ব্যবসার পদ্ধতি। কিভাবে এই ব্যবসা শুরু করবেন এবং কি কি করতে হবে সেই সম্পর্কে আজকের এই প্রতিবেদনে আমরা স্টেপ বাই স্টেপ আলোচনা করব।

মিলের ব্যবসা কিভাবে শুরু করতে পারেন?

গ্রাম শহর নির্বিশেষে সব জায়গাতেই কিন্তু এই ব্যবসা শুরু করা যেতে পারে। মিলের ব্যবসা অর্থাৎ ধান থেকে চাল অথবা গম থেকে আটা তৈরি থেকে শুরু করে মসলা পেশাই বা অন্যান্য অনেক কিছুই ধরা যেতে পারে। এই প্রত্যেকটা কাজের জন্যই কিন্তু সাধারণত আমাদের আলাদা করে মেশিন প্রয়োজন হয়ে থাকে।

তবে আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একটি মেশিনের খোঁজ আপনাদের দেবো যাতে একটা মেশিনের মধ্যেই আপনারা অনেক ধরনের কাজ অর্থাৎ এই উপরের সমস্ত উল্লেখিত কাজ করে ফেলতে পারবেন। বাড়ির 220 ভোল্ট ইলেকট্রিসিটিতেই কিন্তু এই মেশিনটা চালানো যাবে। তাই আলাদা করে আপনাদের কোন ঝামেলার প্রয়োজন হবে না।

এই মেশিন সেটআপ করে বাড়িতে বা আপনার দোকানের নির্দিষ্ট জায়গায় বসিয়ে খুব সহজেই প্রয়োজনীয় সমস্ত জিনিস ভাঙ্গিয়ে আপনারা কিন্তু উপার্জন করতে পারবেন।। ব্যবসা সঠিকভাবে দাঁড়িয়ে গেলে এই ক্ষেত্রে মাসে প্রায় 30 থেকে 35 হাজার টাকা পর্যন্ত আপনাদের উপার্জন হবে একদম চোখ বুজে। চার ঘন্টায় প্রায় দুই থেকে আড়াই ইউনিট এই মেশিন চালানোর জন্য আপনাদের বিদ্যুৎ খরচ হবে।

এই মেশিনের মধ্যে কিন্তু হাই টেকনোলজির মোটর লাগানো রয়েছে। সুতরাং আপনারা ওয়ারেন্টিও পেয়ে যাবেন। এই মেশিন কেনার পরে আপনারা কিন্তু ম্যানুফ্যাকচারিং ইউনিট থেকেই প্রশিক্ষণ আর মার্কেটিং সাপোর্ট সম্পর্কে মোটামুটি একটা স্পষ্ট ধারণা পেয়ে যাবেন। সুতরাং যদি মিলের ব্যবসা করে আপনারা লাভজনক হতে চান তাহলে আজই শুরু করে দিন।

কোথা থেকে মেশিন কিনবেন?

যদি আপনার এই ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে মেশিন কেনার জন্য নিচের দেওয়া ঠিকানায় দ্রুত যোগাযোগ করে নিতে পারেন। আজকের এই বিশেষ ব্যবসার পরিকল্পনাটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।
New Gopal machinery
Umarpur, Murshidabad,
West Bengal, India.
Contact – 7501852871/9153057085.

Back to top button