অবিকল মানুষের মতো ঘর ঝাঁট দিয়ে পরিষ্কার করছে পোষ্য কুকুর, ভিডিও ভাইরাল হতেই মুগ্ধ নেটদুনিয়া

নিজস্ব প্রতিবেদন: আমাদের জীবনের সাথে একেবারে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যম। একটা সময় শুধুমাত্র অবসর বিনোদনের মাধ্যম হিসেবে থাকলেও বর্তমানে এটা খবরা খবর আদান-প্রদান থেকে শুরু করে, ব্যবসা অথবা মানুষের একটি অত্যন্ত পছন্দের ব্যক্তিগত মাধ্যম। লক্ষ্য করে দেখবেন কোন ঘটনা ঘটলে টেলিভিশন বা রেডিওতেও দ্রুত ঘটনা ভাইরাল হয় না যতটা সোশ্যাল মিডিয়ায় হয়ে থাকে।

আজকাল অনেক বিশেষজ্ঞরা তাই গণমাধ্যমের থেকেও সোশ্যাল মিডিয়াকে শক্তিশালী বলেই মনে করছেন। মানুষের সুপ্ত প্রতিভা তুলে ধরার জন্যও এর জুড়ি নেই। আগেকার দিনে নিজের কোন প্রতিভা বিকাশ করার জন্য সাধারণত টেলিভিশন বা রেডিওর মতন প্লাটফর্ম গুলির সাহায্য নিতে হত। এখন খুব সহজেই ছবি বা ভিডিও তৈরি করে সেগুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড করে মানুষের সামনে নিয়ে চলে আসা হয়।

নেট ব্যবহারকারীর সংখ্যা এতটাই বেশি যে এই জিনিসগুলো ভাইরাল হতেও খুব একটা সময় নেয় না। ইন্টারনেট জগতে নানান ধরনের মজাদার ভিডিও দেখতে পাওয়া যায় যার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হল জীবজন্তুদের ভিডিও। জন্তু-জানোয়ারের অদ্ভুতুড়ে কাজকর্ম এই সোশ্যাল মিডিয়ার কারণেই আমাদের চোখের সামনে ধরা পড়ে। যেমন সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে একটি বেশ মজাদার ভিডিও যা দেখে আপ্লুত হয়ে পড়েছেন সবাই। ভিডিওটি সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মাধ্যম বা অ্যাপ্লিকেশন ইন্সটাগ্রাম থেকে কয়েক দিন আগে আপলোড করা হয়েছে।

এই ভিডিওতে দেখতে পাওয়া যাচ্ছে বাড়ির ড্রয়িং রুমে একটি কুকুর ঝাঁটা নিয়ে ঝাড় দিচ্ছে। অত্যন্ত নিখুঁতভাবে একেবারে হুবহু মানুষকে অনুকরণ করে এই কাজটি করছে কুকুরটি। এভাবে একটা কুকুরকে ঝাড় দিতে দেখে রীতিমত অবাক হয়ে গিয়েছেন সকলেই। একি হলো ল্যাব্রাডর প্রজাতির একটি বিশেষ কুকুর যা অনেক বাড়িতেই কিন্তু মানুষ পোষ্য হিসেবে রেখে থাকেন।।

 

View this post on Instagram

 

A post shared by Simba (@superstarsimba)

সম্ভবত যিনি এই ভিডিওটি আপলোড করেছেন তার বাড়িতেও এই কুকুরটি এক পোষ্য হিসেবেই রয়েছে। আপাতদৃষ্টিতে এই মিষ্টি ভিডিওটি দর্শকেরা কিন্তু অত্যন্ত পছন্দ করেছেন এবং সকলের সাথে শেয়ার করে নিয়েছেন। এই ভিডিওটি দেখার পর আপনাদের কেমন লাগলো তা কিন্তু অবশ্যই জানাতে ভুলবেন না। সোশ্যাল মিডিয়ার মতন প্লাটফর্ম না থাকলে আমরা কখনোই এত সুন্দর দৃশ্যের মুখোমুখি হতে পারতাম না। তাই হাজারো সমস্যার মাঝে আমাদের মুখে হাসি ফুটিয়ে তোলার জন্য দিনশেষে অবশ্যই সোশ্যাল মিডিয়াকে একবার হলেও সকলের কুর্নিশ জানানো উচিত।।

Back to top button