জিনিস বিক্রির দায়িত্ব কোম্পানির! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে ধারণার বাইরে

নিজস্ব প্রতিবেদন: নিজেদের আর্থিকভাবে স্বাবলম্বী আর সচ্ছল করে তোলার জন্য মানুষ কিন্তু প্রতিনিয়ত অর্থ উপার্জনের নানান বিকল্প পদ্ধতির সন্ধান চালিয়ে যাচ্ছেন। তবে এই বিকল্প পদ্ধতি যাই হোক না কেন বিনিয়োগের ক্ষেত্রে কিন্তু সাধারণ মধ্যবিত্ত মানুষ দুর্বল হয়ে পড়েন। আসলে মানুষের মনে একটা ভয় কাজ করে যে কোন কারণে যদি ব্যবসা লোকশান হয়ে যায় সেক্ষেত্রে বড় অংকের আর্থিক ক্ষয়ক্ষতি হতে পারে।

তাই সাধারণ মধ্যবিত্ত মানুষের এই চিন্তার কথা মাথায় রেখেই আমরা আজকে এমন একটা ব্যবসার আইডিয়া আপনাদের সাথে শেয়ার করে নেব যেটা ব্যক্তিগত কাজেও ব্যবহার করা যাবে আবার অর্থ উপার্জনের জন্য একটা মাধ্যম হিসেবেও কাজে লাগানো যাবে। গ্রামাঞ্চল বা মফস্বলের দিকে যদি আপনারা এই ব্যবসা শুরু করেন তাহলে কিন্তু কখনোই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করতে হবে না।

ক্যাটল ফিডের ব্যবসা শুরু করার উপায়:

আজ আমরা আপনাদের সাথে ক্যাটেল ফিড এর ব্যবসা অর্থাৎ গবাদি পশুর খাবার তৈরির ব্যবসার কথা শেয়ার করে নেব। মফস্বল এলাকায় অনেকেই কিন্তু বাড়িতে গবাদি পশু পালন করে থাকেন। এই সমস্ত গবাদি পশুর খাবার বা মাছের খাবার কিনতে গিয়ে কিন্তু আমাদের বহু অর্থ ব্যয় হয়ে যায়। যাদের খামার রয়েছে তারা যদি এই ক্যাটেল ফিড এর ব্যবসা শুরু করেন তাহলে কিন্তু বাড়িতে থাকা ওয়েস্টেজ উপাদান দিয়েই বা আশেপাশের সাধারণ কিছু উপাদান ব্যবহার করেই বাড়িতে আপনারা খাবার তৈরি করে নিতে পারবেন।

আর যারা সাধারণভাবেই ব্যবসা শুরু করতে চাইছেন তারাও কিন্তু এটা থেকে বাজারে বিক্রি করে বড় অংকের অর্থ লাভ করতে পারেন। গবাদি পশু অর্থাৎ গরু-ছাগল থেকে শুরু করে হাঁস মুরগি এমনকি মাছের খাবারও এই ব্যবসার মাধ্যমে আপনারা তৈরি করতে পারবেন। ব্যবসাটি শুরু করার জন্য আপনাদের প্রয়োজন হবে একটি সাধারন মেশিন।

কাঁচামাল হিসেবে এই মেশিনে খাবার তৈরির জন্য আপনারা ধানের তুষ,গমের তুষ থেকে শুরু করে ভুট্টার দানা প্রভৃতি ব্যবহার করতে পারেন। গ্রামাঞ্চল বা মফস্বলের বিভিন্ন এলাকায় যেহেতু চাষবাস বেশি হয়ে থাকে তাই এই জিনিসগুলো কিন্তু সহজেই আপনারা সংগ্রহ করে নিতে পারবেন। মেশিনের মাধ্যমে এই জিনিসগুলো দিয়ে যদি উপকারী খাবার প্রস্তুত করতে পারেন সেটা আপনাদের বাড়িতে থাকা গবাদি পশু অথবা মাছের জন্যেও খুবই ভালো হবে।

যারা সাধারণভাবে দোকানে বিক্রি করার জন্য ব্যবসা শুরু করতে চাইছেন তারাও কিন্তু খুব সহজেই কাঁচামালগুলো সংগ্রহ করে কাজ চালিয়ে যেতে পারেন। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এই ক্যাটাল ফিড এর ব্যবসা শুরু করার জন্য আপনাদের যে মেশিন প্রয়োজন হবে তার প্রাথমিক দাম পড়বে ৬০ থেকে ৬৫ হাজার টাকা। ক্যাপাসিটি ও প্রোডাকশন অনুযায়ী আপনারা চাইলে আরো বেশি দামি মেশিন কিন্তু তৈরি করিয়ে নিতে পারেন।

যারা ক্যাটেল ফিডের ব্যবসা শুরু করতে চাইছেন তারা খুব সহজেই নিচের দেওয়া ঠিকানায় যোগাযোগ করে নিতে পারেন। এটি একটি ম্যানুফ্যাকচারিং ইউনিটের ঠিকানা, যেখান থেকে মেশিন কিনলে সম্পূর্ণ বিনামূল্যে আপনারা ইনস্টলেশন আর প্রশিক্ষণ দুটোই কোম্পানির টেকনিশিয়ান এর কাছ থেকে পেয়ে যাবেন।

Indian machinery and engineering works.
(All types of machinery and Materials manufacturer)
Address : Prajatantrapally,sukchor(Opp Merlin max building)Lal bari.
Sodpur, kolkata – 700115.
Near : penguin dhaba,Raja road.
Contact : 8597204256/9748205909.

Back to top button