নেই কোনো খাটনি! শুধু দাঁড়িয়ে থাকলেই ইনকাম হবে ৪ লক্ষ টাকা, কিভাবে সম্ভব? রইলো বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন: আমরা যখন কোন কাজের জন্য লাইনে দাঁড়িয়ে থাকি দেখবেন একটা বিরক্তিভাব চলে আসে সহজেই। প্রয়োজনীয় কোন কাজ থাকলেও কিন্তু এই অনীহা আমাদের মধ্যে কাজ করে। আসলে মানুষের স্বভাব টাই এরকম। তবে যাদের মধ্যে এই বিরক্তভাবটা সব থেকে বেশি নিঃসন্দেহে আমাদের এই প্রতিবেদন পড়ে আপনারা অবাক হয়ে যাবেন। যেখানে নিজেদের জন্য কোথাও লাইনে দাঁড়াতে গিয়ে অসস্তি হয়, সেই জায়গায় যদি আপনারা শোনেন অন্যের কাজে লাইনে দাঁড়াতে হবে তাহলে কেমন লাগবে? আসলে সম্প্রতি এই কাজ করেই বহু মানুষ কিন্তু প্রচুর অর্থ উপার্জন করছেন। আজকে আমরা আপনাদের এমনই এক মজার কাজ সম্পর্কে জানাবো।

হয়তো প্রতিবেদনটি এতদূর পর্যন্ত পড়ার পরে আপনাদের ঘটনাটি কোনরকম মজা মনে হতে পারে। তবে পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এমন কিছু কিন্তু একেবারেই নয়। এক ব্যক্তি শুধুমাত্র লাইনে দাঁড়িয়ে থেকেই প্রায় লক্ষাধিকের বেশি টাকা উপার্জন করেন মাসে। তবে এই লাইনে দাঁড়ানোর কাজটি মূলত এই ব্যক্তি করে থাকেন শুধুমাত্র ধনীদের জন্য। এবার আসুন এই ব্যক্তির পরিচয় জেনে নেওয়া যাক। ইনি হলেন ইংল্যান্ডের বাসিন্দা ফ্রেডি বেকিট। প্রত্যেক বিত্তবান ব্যক্তির বিভিন্ন কাজে লাইনে দাঁড়িয়ে থাকার জন্য প্রতি ঘন্টা হিসেবে তিনি টাকা নিয়ে উপার্জন করেন।।

যেহেতু নিজেদের কর্মব্যস্ততার কারণে দৈনন্দিন জীবনের অনেক কাজেই এই সমস্ত বিত্তবান ব্যক্তিরা পৌঁছতে পারেন না বা কোন রকম লাইনে দাঁড়াতে পারেন না তাই এই সমস্যাটিকেই অর্থ উপার্জনের ক্ষেত্র হিসেবে বেছে নিয়েছেন ফ্রেডি। একটি হিসেব অনুযায়ী জানা যাচ্ছে, এই লাইনে দাঁড়িয়ে থাকার কাজ করেই প্রত্যেক ঘন্টায় তিনি ২০ পাউন্ডের বেশি আয় করেন।কম-বেশি তাঁকে প্রত্যেকদিন প্রায় ৮ ঘন্টার মতো কাজ করতে হয় তথা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়।

যদিও প্রতিদিন এটা সমান হয় না। তবে সবদিক মিলিয়ে সর্বোচ্চ দৈনিক আয় ১৬০ পাউন্ড হয়ে যায়। যা ভারতীয় বাজারদর অনুযায়ী প্রায় ১৫ হাজার ৭৬৪ টাকার সমান। অর্থাৎ, এই হিসাব অনুযায়ী, বর্তমানে তাঁর মাসিক আয় প্রায় ৪ লক্ষ ৭৩ হাজার টাকা। এই ব্যক্তি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, সাধারণত গ্রীষ্মকালেই কিন্তু তার আয়ের পরিমাণ অত্যন্ত বেশি হয়ে থাকে। কারণ এই সময় প্রচুর পরিমাণে ইভেন্ট আর অনুষ্ঠান চলে।

সুতরাং লাইনে দাঁড়ানোর ব্যাপারটাও অন্যান্য সময়ের তুলনায় বেশি। কি অবাক হলেন তো আমাদের প্রতিবেদনটি পড়ার পর? নিশ্চয়ই ভাবছেন যেখানে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে বিরক্ত হয়ে যায় সেই জায়গায় মাসে চার লক্ষ টাকার উপার্জন! তাহলে আবার কি একটু খোঁজখবর করে আপনিও শুরু করে দিন এই ব্যবসা।

Back to top button