বাড়ি তৈরির কথা ভাবছেন! খুবই অল্প খরচে তৈরি করুন ৪ বেডরুমের এই সুন্দর একতলা বাড়ি, দেখে নিন বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: নিজেদের একটি স্বপ্নের ঠিকানা তৈরি করার চাহিদা কমবেশি সকলের মধ্যেই রয়েছে। বাড়ি তৈরি ছাড়া কিন্তু কখনোই ভবিষ্যৎ সুনিশ্চিত বলে মনে করা হয় না। এমন বহু মানুষ রয়েছেন আমাদের আশেপাশে যারা দীর্ঘ সময় ধরে চেষ্টা করার পরেও বাড়ির সঠিক পরিকল্পনা তৈরি করতে পারেন না।

সেইসমস্ত মানুষদের সাহায্য করতেই আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন। খুব সহজেই আজকের এই প্রতিবেদনের দ্বারা আমরা আপনাদের চার বেডরুমের একটি বাড়ির ডিজাইন শেয়ার করে নেব। এই ডিজাইনটি যদি আপনাদের ভালো লেগে থাকে সেক্ষেত্রে অবশ্যই কিন্তু কমেন্ট করে জানাতে ভুলবেন না। কিভাবে কল্পনাটি তৈরি করবেন এবং কত খরচ পড়বে সমস্ত কিছুই কিন্তু প্রতিবেদনে জানানো হবে।

অন্যান্য সব বাড়ির মতন এখানে কিন্তু প্রবেশ পথ ড্রয়িং রুম দিয়ে করা হয়নি। এই বাড়ির পরিকল্পনা অনুযায়ী আপনাকে প্রবেশ পথ রাখতে হবে সিঁড়ির ঘর দিয়ে। এখান থেকেই আপনারা দুদিকে দুটো মাস্টার বেডরুম পেয়ে যাবেন। এর মধ্যে একটি বেডরুমকে আপনারা গেস্ট রুম হিসেবে ব্যবহার করতে পারেন। অবশ্যই গেস্টরুমের সাথে অ্যাটাচ টয়লেট রাখতে ভুলবেন না।

সামনের এই দুটো বেডরুমের সাথেই কিন্তু ছোট্ট বারান্দা তৈরি করে দিতে পারেন যাতে বাড়ির বাইরের সৌন্দর্য আরো বৃদ্ধি। এবার সিঁড়ির ঘর থেকে যে সোজা জায়গাটা আপনারা পেয়ে যাচ্ছেন সেখানে বর্গাকার শেপে একটা ড্রয়িং কাম ডাইনিং এরিয়া তৈরি করে নেবেন। এবার এই ডাইনিং রুমের ঠিক বাম পাশে আপনারা তৈরি করে নিতে পারেন কিচেন এবং বাদবাকি পেছনের অংশটাতে পরপর দুটো রুম এবং ঠিক মাঝখানে একটা কমন টয়লেট।

টয়লেট অবশ্যই পেছনের দুটো রুমের মাঝখানে রাখার চেষ্টা করবেন। কারণ এই পজিশনে করলে যে কোন রুম থেকেই টয়লেটে যাওয়া যাবে এবং কোন অসুবিধা হবে না। মোটামুটি মার্বেল ফিনিশিং এবং বিশেষ কিছু ডেকোরেশন সহ এই বাড়িটা তৈরি করতে গেলে আপনাদের খরচ করতে হবে ২৫ লক্ষ টাকার কাছাকাছি। নিজেদের চাহিদা অনুযায়ী আপনারা এই পরিকল্পনায় সামান্য কিছু পরিবর্তন আনতে পারেন।।

যদি দোতলা করতে চান সেক্ষেত্রে উপরের প্ল্যানিং সামান্য চেঞ্জ করতে হবে। কিচেন এবং ড্রয়িং রুমের জায়গায় আপনারা অতিরিক্ত কোনো অতিরিক্ত রুম যেমন স্টাডি রুম অথবা পুজোর ঘর তৈরি করতে পারেন। আজকের এই বিশেষ পরিকল্পনা আপনাদের কেমন লাগলো তা অবশ্যই একটি কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে অবশ্যই ভুলবেন না।

ভিডিওঁটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/I_fdBKOgVCs

Back to top button