বাড়ি বানানোর কথা ভাবছেন! খুবই অল্প খরচে বানান সুন্দর দোতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির লেটেস্ট ডিজাইন

নিজস্ব প্রতিবেদন: বাড়ি হল মানুষের কাছে এমন একটি জায়গা যেখানে গোটা দিনের ব্যস্ততার পরে আমরা আশ্রয় গ্রহণ করে থাকি। এবার সেই জায়গাটাই যদি মনের মত না হয় তাহলে কেমন লাগবে বলুন তো? আপনাদের মধ্যে বহু মানুষ রয়েছেন যারা হয়তো সম্প্রতি বাড়ি তৈরি করার কথা চিন্তা-ভাবনা করছেন এবং একটি সঠিক পরিকল্পনার খোঁজে রয়েছেন।

তাহলে আজকে আমাদের এই প্রতিবেদনটা আপনারা মনোযোগ সহকারে পড়ে দেখতে পারেন। আজ একেবারে পারফেক্ট ফ্লোর প্ল্যান সহ একটি দোতলা বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করে নেব। আশা করছি এই ডিজাইনটা আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে দেরি না করে আজকের এই প্রতিবেদনটি শুরু করা যাক।

শুরুতেই গ্রাউন্ড ফ্লোর এর ডিজাইন নিয়ে আমরা আলোচনা করব। বাড়িটির একেবারে প্রবেশ পথের শুরুতেই কিছুটা অংশ কোচ রাখা হয়েছে যাতে একটা খোলামেলা স্পেস পাওয়া যায়। এবার মূল প্রবেশ পথ দিয়ে ঢুকেই আপনারা পেয়ে যাবেন একটা ড্রয়িং রুম কাম ডাইনিং রুম। কোন রকমের দেওয়াল ছাড়াই একসাথে এটাকে কোনাকুনি তৈরি করা হয়েছে। ড্রয়িং রুমের ঠিক ডানদিকে আপনারা পেয়ে যাচ্ছেন একটা মাস্টার বেডরুম। ডাইনিং এর ঠিক ডানদিকে আপনারা পেয়ে যাচ্ছেন একটা কমন টয়লেট এবং তার একধারে কিচেন।

কিচেনের ঠিক ধারের অংশটি দিয়েই পরবর্তী ফ্লোরের যাওয়ার রাস্তা অর্থাৎ সিঁড়ির ঘর আপনাদের তৈরি করতে হবে। এই জায়গাটা আপনারা আড়াল রাখতে পারেন অথবা খোলামেলাও রাখতে পারেন। যদি খোলামেলা রাখেন সে ক্ষেত্রে কিন্তু ড্রয়িং রুমে একটা সুন্দর স্পেস পাবেন। এবার ফার্স্ট ফ্লোর এর প্ল্যান এর কথা বলা যাক।। এখানে সিঁড়ি দিয়ে উঠেই একটা স্টোররুমের মতন জায়গা রাখা হয়েছে।

তারপর সিঁড়ি দিয়ে উঠেই পরপর দুটো মাস্টার বেডরুম আর তার সাথে এটাচ টয়লেট আপনারা পেয়ে যাবেন। বেডরুমের ঠিক সামনের অংশে দুদিকে দুটো দরজা করে আপনারা কিন্তু একটা একতলার ছাদ বা ব্যালকনির মতন অংশ তৈরি করে নিতে পারেন। যদি ছাদ তৈরি করেন সে ক্ষেত্রে কিন্তু বাড়ির বাইরের ডিজাইন টা দেখতে অভূতপূর্ব লাগবে। মোটামুটি সব মিলিয়ে তাহলে আপনারাই বাড়িটিতে পাচ্ছেন তিনটি বেডরুম এবং তিনটি বাথরুম সহ, একটি ড্রইং কাম ডাইনিং এরিয়া, একটি কিচেন।

জমি ছাড়া এই বাড়িটি তৈরি করতে গেলে আপনাদের সর্বমোট খরচ পড়বে প্রায় 35 লক্ষ টাকার কাছাকাছি। তবে যদি আপনারা মার্বেল ফিনিশিং আর ভালো কোয়ালিটির কোন রং করেন সেক্ষেত্রে খরচের পরিমাণ একটু বেড়ে যাবে। কিন্তু হিসেব অনুযায়ী দেখতে গেলে এই বাড়িটি কিন্তু মধ্যবিত্ত মানুষের সাধ্যের মধ্যেই রয়েছে।পরিকল্পনাটি কেমন লাগলো তা অবশ্যই একটা কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/UWdp1ZQCz-A

Back to top button