অবিকল মাইকেল জ্যাকসনের মতো নাচতে নাচতে ডিউটি করছেন ট্র্যাফিক পুলিশ, ভিডিও দেখে অবাক নেটদুনিয়া

নিজস্ব প্রতিবেদন: তথ্যপ্রযুক্তির উন্নতির যুগে দাঁড়িয়ে আমরা সবার প্রথমেই মানুষের যে আবিষ্কারটি কথা উল্লেখ করতে পারি সেটি হল সোশ্যাল মিডিয়া। এই মাধ্যমটি সকল বয়সের মানুষের জীবনের সাথে কিন্তু ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে বলা যায়। শিশু থেকে বয়স্ক আজকাল সকলেই নেটমাধ্যমের বাসিন্দা ‌। লকডাউনের পর থেকে তৃতীয় বিশ্বের দেশ গুলিতে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার ঝড়ের গতিতে বৃদ্ধি পেয়েছে।

আসলে মহামারী কালে ঘরবন্দি অবস্থায় বসে থেকে অবসর বিনোদনের জন্য মানুষের কাছে এই সোশ্যাল মিডিয়াই গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে দাঁড়িয়েছিল। বিশ্বের যেকোন প্রান্তের খবরাখবর থেকে শুরু করে নানান ধরনের ভাইরাল ঘটনাবলী খুব সহজেই এখানে দেখতে পাওয়া যায় কোন রকম খরচ ছাড়া। এমনকি বিশেষজ্ঞদের একাংশের মতে বর্তমানে গণমাধ্যম অর্থাৎ রেডিও অথবা টেলিভিশনের থেকেও শক্তিশালী হয়ে উঠেছে এই প্লাটফর্মটি।

কোন ছোট থেকে বড় ঘটনা ঘটতে না ঘটতেই তা আমাদের সামনে চলে আসে মুঠোফোনে বন্দী সোশ্যাল মিডিয়ার সাহায্যে। স্মার্টফোনের সহজলভ্যতা আর বিভিন্ন টেলিকম কোম্পানিগুলির সহজলভ্য ইন্টারনেট অফার এই সুবিধাকে আরো মজবুত করে তুলেছে। ইন্টারনেট জগতে শিক্ষামূলক বিভিন্ন ভিডিও থেকে নানান ধরনের মজাদার ভিডিও দেখতে পাওয়া যায়। আবার এমন অনেক দৃশ্যের দর্শন মিলে যা হয়তো আমাদের মন ভারাক্রান্ত করে তোলে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আজকাল বহু মানুষ যেমন নিজেদের ব্যবসা শুরু করতে পেরেছেন ঠিক তেমনভাবেই বহু মানুষ আবার নিজেদের প্রতিভাকেও তুলে ধরেছেন। এই প্রসঙ্গে আমরা রানু মন্ডল অথবা ভুবন বাদ্যকরদের মতন মানুষদের কথা বলতে পারি। আজকের এই বিশেষ প্রতিবেদনেও আমরা আপনাদের সাথে আলাপ করিয়ে দিতে চলেছি একজন ভারতীয় মাইকেল জ্যাকসনের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ঝড়ের গতিতে ভাইরাল হয়ে উঠেছে তার ভিডিও।

কে এই ব্যক্তি এবং কি তার পরিচয়? উল্লেখ্য দিন কয়েক আগেই ইন্টারনেট জগতে একটি ভিডিও ভাইরাল হয় যেখানে দেখা যাচ্ছিল ট্রাফিক পুলিশের ইউনিফর্ম পরিহিত একজন খোলা রাস্তার মধ্যেই দুর্দান্ত কায়দায় মাইকেল জ্যাকসনের বিভিন্ন ডান্সের মুভস করে দেখাচ্ছেন। এমনকি রাস্তায় চলাচল করা বহু মানুষ কিন্তু নিজেদের থামিয়ে তার এই নাচ দেখতে শুরু করে। উপস্থিত পথচারীদের মধ্যেই সম্ভবত কেউ ওই ব্যক্তির নাচের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন যা মুহূর্তেই ভাইরাল হয়ে উঠেছে।

অনেকেই এই ব্যক্তিকে ভারতীয় মাইকেল জ্যাকসন হিসেবে উল্লেখ করেছেন। আবার অনেকেই কিন্তু তার নিখুঁত নাচের স্টেপের ও ভীষণ প্রশংসা করেছেন কমেন্ট বক্সে।CGTN নামের একটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে, যা এখনো পর্যন্ত দেখে নিয়েছেন প্রায়৪.১ মিলিয়ন মানুষ। বেশ কয়েক বছর আগে ভিডিওটি আপলোড করা হলেও নিজেও গুণে তা আবারও সোশ্যাল মিডিয়ায় হয়ে উঠেছে ভাইরাল।

প্রায় ২৮ হাজারের কাছাকাছি মানুষ এটিকে পছন্দ করেছেন। অনেকেই কমেন্ট বক্সে ব্যক্তির উদ্দেশ্যে নানান ধরনের মজাদার মন্তব্য করেছেন। যেমন এক ব্যক্তি লিখেছেন, “যখন তুমি নৃত্যশিল্পী হতে চাও কিন্তু সরকারি চাকরিটাই বেশি প্রয়োজন”। প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই একটি লাইক কমেন্ট এবং শেয়ার করে দিতে ভুলবেন না।

Back to top button