শীতের ঠাণ্ডায় একবার সহজেই বানিয়ে দেখুন এই দুর্দান্ত স্বাদের লোভনীয় রেসিপি, যেই খাবে করবে প্রশংসা

নিজস্ব প্রতিবেদন: রাতে ডিনারে কি রেসিপি খাওয়া হবে সেটা নিয়ে কিন্তু শীতকালে প্রায়সময় আমরা অত্যন্ত চিন্তার মধ্যে পড়ে থাকি। বিশেষ করে শীতকালে অলস ভাবে মধ্যে আর প্রত্যেকদিন নিত্যনতুন রান্না করতে কিন্তু ভালো লাগেনা। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের সাথে নিয়ে চলে এসেছি এমন একটি রেসিপি যা অল্প সময়ের মধ্যেই তৈরি করা যাবে এবং রাতের ডিনারের জন্য একেবারে পারফেক্ট। চলুন তাহলে আর দেরি না করে কিভাবে রেসিপিটি বানাবেন সেটা স্টেপ বাই স্টেপ জেনে নেওয়া যাক। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই একটা লাইক শেয়ার আর কমেন্ট করে দেবেন।

প্রথমেই আপনাদের চারটে মিডিয়াম সাইজের বেগুন নিয়ে তার দুই দিকের অংশ কেটে মাঝখান থেকে চিরে দু’ভাগ করে নিতে হবে। ভালো করে জল দিয়ে ধুয়ে বেগুন পরিষ্কার করে নিন। এবার মিডিয়াম সাইজের দুটো টমেটো নিয়ে একইভাবে হাফ করে কেটে নিন। এবার গ্যাসে একটা প্যান বসিয়ে কিছুটা পরিমাণ সরষের তেল নিয়ে নিন। তেল গরম হয়ে গেলে এতে দুটো শুকনো লঙ্কা আর কিছুটা পরিমাণ রসুন কোয়া দিয়ে দিন।

এক মিনিটের মতন উল্টেপাল্টে লাল করে ভেজে ফেলুন। ভাজা হয়ে গেলে এগুলোকে এক সাইডে তুলে রেখে দিন। এবার কড়াইতে একটা কুচানো পেঁয়াজ দিয়ে দেবেন। হালকা লাল করে ভাজা হয়ে গেলে এটা কেও তুলে রাখুন। কড়াইতে বাকি যে তেল রয়েছে সেটার মধ্যে কেটে রাখা বেগুন গুলোকে দিয়ে দেবেন। যে টমেটো কেটে রেখেছিলেন তার মধ্যে একটা দিয়ে দেবেন এবং গ্যাসের আঁচ মিডিয়ামে রাখবেন। একটু ওলট-পালট করে দেবেন যাতে দুটো দিক সমান ভাবে ভাজা হয়ে যায়। এই বেগুনার টমেটো গুলো ভাজা হয়ে গেলে বাকি গুলো কেও একই রকম ভাবে ভাজবেন।

প্রথমে যে রসুন আর শুকনো লঙ্কা ভেজে রেখেছিলেন সেটাকে সামান্য পরিমাণে লবণ দিয়ে ভালোভাবে মেখে নেবেন। তারপর ধীরে ধীরে টমেটো আর বেগুন সহ সমস্ত উপকরণ আপনাদের একসঙ্গে মেখে নিতে হবে। সুন্দরভাবে মাখা শেষ হয়ে গেলে উপর থেকে একটু ভাজা বড়ি আর শীতের সিজনের স্পেশাল ফ্লেভার ধনেপাতা কুচি ছড়িয়ে দেবেন।। ব্যস গরম গরম আপনারা এটাকে ভাত অথবা রুটির সাথে খুব সহজেই পরিবেশন করতে পারেন।। খেতে কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

Back to top button