খোলা উঠোনের মাঝেই তুমুল যুদ্ধ লাগলো দুই দুর্লভ প্রজাতির সাপের, নিমেষেই ভাইরাল হাড়হিম করা ভিডিও

নিজস্ব প্রতিবেদন: আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রায় সময় এমন বহু ঘটনা ভাইরাল হয়ে উঠছে, যা হয়তো কখনোই খালি চোখে দেখা সম্ভব নয়।। একটা সময় শুধুমাত্র কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করলেই এই সোশ্যাল মিডিয়ার সাথে সংযোগ রাখা যেত। কিন্তু স্মার্টফোনের সহজলভ্যতা মানুষের এই দিককে এখন অনেকটাই সহজ করে তুলেছে।

বর্তমানে এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে শিশু থেকে বয়স্ক সকলেই কিন্তু কমবেশি বিচরণ করেন। দূর দূরান্তের মানুষের সাথে যোগাযোগ ব্যবস্থা বজায় রাখা ছাড়াও খুব সহজেই এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অবসর সময় কাটানো যায়। মন খারাপের দিনগুলিতেও কিন্তু খুব সহজেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া কোন ভিডিও চোখে পড়লে মুখে হাসি চলে আসে।

সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি সকলেই এই ইন্টারনেট জগতকে অত্যন্ত পছন্দ করে থাকেন। নেট মাধ্যমে সাধারণত যে ভিডিওগুলো সব থেকে বেশি ভাইরাল হয় তার মধ্যে একেবারে প্রথম সারিতে রয়েছে জীবজন্তুর ভিডিও। মানুষের কোন কর্মকান্ড খালি চোখে দেখা গেলেও জীবজন্তুর সঙ্গে যুক্ত কোন জিনিস কিন্তু চট করে এভাবে দেখা যায় না।

তাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিভিন্ন জীবজন্তু সংক্রান্ত ঘটনাবলি মানুষ বেশ উপভোগ করে থাকেন।সমগ্র প্রাণীকুলের মধ্যে সবচেয়ে ভয়ানক সাপ। সাপকে কে না ভয় পায়! বাচ্চা থেকে বুড়ো সবার কাছেই সাপ মানেই একটি ভয়ঙ্কর প্রাণী। এমন কিছু বিষধর সাপ রয়েছে যার এক ছোবলেই মানুষ কিন্তু ছবি হয়ে যেতে পারে। তাই আপাদমস্তক দেখতে এই নিরীহ প্রাণীটির থেকে কমবেশি সকলেই দূরত্ব বজায় রাখার চেষ্টা করেন।

কিন্তু এইসব কিছুর মাঝেই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ভাইরাল হয়ে উঠে এসেছে তা দেখলে রীতিমতন আপনার চক্ষু চড়ক গাছ হয়ে যাবে।। এই ভিডিওতে বিশালাকৃতির দুটি সাপকে খোলা উঠোনের মধ্যেই একে অপরের সাথে লড়াই করতে দেখা যাচ্ছে ‌। দুটো সাপের দৈর্ঘ্য প্রায় আট ফুটের কাছাকাছি এবং বোঝাই যাচ্ছে দুটোই বিষধর। যদিও ভিডিওর এই দৃশ্য দেখে প্রথমে অনেকেই মনে করেছিলেন যে এটি তাদের যৌনসঙ্গমের দৃশ্য। যাকে এক কথায় ‘শঙ্খ লাগা’বলা হয়ে থাকে। কিন্তু বেশ কিছুক্ষণ ভিডিওটি দেখার পরেই বোঝা যায় যে এটা সেরকম কিছু নয় বরং দুই বিশাল আকৃতির সাপ কোন কারণে লড়াই চালিয়ে যাচ্ছে।

একে অপরকে বিভিন্নভাবে আক্রমণ করার পাশে ক্রমাগত ছোবল মারার চেষ্টা করে সাপ দুটি। কিন্তু শেষ পর্যন্ত কি হলো সেটা ভিডিওতে দেখানো হয়নি। খোলা রাস্তার মধ্যেই এই ঘটনাটা হওয়ায় উপস্থিত কেউ ঘটনাটির ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে আপলোড করে দেন, যা ঝড়ের গতিতে ভাইরাল হয়ে ওঠে। চাইলে আপনারাও এই ভিডিওটি দেখে বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করে নিতে পারেন।।

Back to top button