শীতে চুলের খুশকির সমস্যা নিয়ে চিন্তিত! শ্যাম্পুর সাথে এই দুটি ঘরোয়া জিনিস মিশিয়ে লাগান, খুশকি হবে উধাও

নিজস্ব প্রতিবেদন: শীতকালে আমাদের প্রত্যেকের চুলেই কিন্তু প্রচণ্ড পরিমাণের রুক্ষতাজনিত সমস্যা দেখা দেয়। চুল পড়ে যাওয়া বা খুব বেশি চুলে জট লেগে যাওয়ার জন্য আমরা অত্যন্ত দুরবস্থার মধ্যে দিন যাপন করি। পাশাপাশি এই সময় আমাদের স্ক্যালপে কিন্তু খুব বেশি ড্যানড্রফের সমস্যা ও লক্ষ্য করা যায়। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা শুধুমাত্র শ্যাম্পুর সাথে কয়েকটি উপকরণের ব্যবহার করে আপনাদের এই সমস্যার সমাধান শেয়ার করে নেব। আশা করছি এই প্রতিবেদনটি আপনাদের অনেকটাই সহায়তা করতে পারবে। চলুন তাহলে দেরি না করে আজকের প্রতিবেদনটি শুরু করা যাক।

শ্যাম্পুর সাথে কি কি উপকরণ ব্যবহার করবেন?

প্রথমেই আপনাদের একটা পাত্রের মধ্যে কিছুটা পরিমাণ শ্যাম্পু নিয়ে নিতে হবে। আপনারা যে শ্যাম্পু ব্যবহার করেন সেটাই এখানে নেবেন। তারপর এরমধ্যে কিছুটা পরিমাণ চিনি, সামান্য পরিমাণে লেবুর রস আর অ্যালোভেরা জেল মিশিয়ে নেবেন। চিনি আপনাদের চুলকে কন্ডিশনিং করতে সাহায্য করবে। এটা কিন্তু ভীষণ কার্যকরী একটা জিনিস চুল সিল্কি করার জন্য।

অন্যদিকে যাদের এই সময় প্রচুর খুশকি সমস্যা হয়ে থাকে তারা লেবুর রসের কারণে এই সমস্যা থেকে রেহাই পাবেন। আর অ্যালোভেরা জেলের কথা তো আপনারা কম বেশি সকলেই জানেন। রূপচর্চায় অ্যালোভেরা জেলের সমতুল্য আর কোন উপাদান কিন্তু নেই। শ্যামপুর সাথে এই তিনটি উপকরণ মিশিয়ে আপনাদের ভালোভাবে মাথায় লাগিয়ে যেরকম ভাবে চুল ধুয়ে নেন তেমনভাবেই ধুয়ে নিতে হবে। এবার আপনাদের চটজলদি বানিয়ে নিতে হবে একটা হেয়ার সিরাম। কিভাবে বানাবেন আসুন জেনে নেওয়া যাক।

হেয়ার সিরাম বানানোর জন্য একটা পাত্রের মধ্যে এক ছোট চামচ আপনাদের নারকেল তেল নিয়ে নিতে হবে। তারপর এর মধ্যে মিশিয়ে দিতে হবে এক চামচ এলোভেরা জেল। গাছের এলোভেরা জেল হোক অথবা বাজারের এক চামচই দেবেন। তারপর চার থেকে পাঁচ চামচ পরিমাণ সাধারণ তাপমাত্রার জল মিশিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে নিন। তাহলেই তৈরি হয়ে যাবে হেয়ার সিরাম।

এবার এই সিরাম টাকেও ভালোভাবে আপনাদের ভেজা অবস্থাতেই মাথায় লাগিয়ে নিতে হবে। ভালোভাবে ম্যাসাজ করে চুল আবারো একবার ধুয়ে নেবেন। আলতো করে চুল মুছে নেওয়ার পরে বড় দাঁতের চিরুনি দিয়ে ধীরে ধীরে চুল আঁচড়ে নেবেন। চুল শুকিয়ে গেলেই বুঝতে পারবেন এটা কতটা সিল্কি আর সাইনি হয়ে উঠেছে।

Back to top button