বাংলায় প্রথম আপনিই অল্প পুঁজিতে শুরু করুন এই গোপন ব্যবসা! নতুন বছরেই হবেন লাখপতি

নিজস্ব প্রতিবেদন: আমাদের মধ্যে কম বেশি এমন বহু মানুষ রয়েছেন যারা ব্যবসা করে নিজেকে স্বাবলম্বী করতে চান, কিন্তু সঠিক তথ্যের অভাবে হয়তো সেটা সম্ভব হয়ে ওঠেনা। ব্যবসা এমন ধরনের সব সময় শুরু করা উচিত যাতে প্রোডাক্টের চাহিদা গোটা বছর ধরেই একই রকমের থাকে। আজকের প্রতিবেদনে শেয়ার করা বিজনেস আইডিয়াটি এতটাই তাই ইউনিক হতে চলেছে যা হয়তো আপনারা ভুল করেও কল্পনা করতে পারবেন না। চলুন তাহলে সময় নষ্ট না করে আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

সাধারণত বাড়ি ঘর তৈরি করার সময় যখন বালি চেলে নেওয়া হয় আপনারা কম বেশি দেখেছেন যে এক ধরনের চালনি ব্যবহার করা হয়ে থাকে। খুব সহজেই কিন্তু এই চালনি তৈরি করে আপনারা নিজেদের ব্যবসার কাজ শুরু করতে পারেন। এই চালনী আপনারা প্রধানত ম্যানুয়াল বা সেমি অটোমেটিক মেশিনের সাহায্যে তৈরি করতে পারবেন।

বাজারে কিন্তু এই জাতীয় পণ্যের প্রচুর ডিমান্ড রয়েছে। বেশিরভাগ জায়গাতেই যেহেতু এখন কনস্ট্রাকশন এর কাজ চলছে তাই অনেকেই এই চালনি খোঁজ করে থাকেন। বাড়িঘর থেকে শুরু করে বিভিন্ন বড় বিল্ডিং তৈরি বা এপার্টমেন্ট তৈরি কোন কিছুই কিন্তু এর সাহায্য ছাড়া হবে না। সুতরাং এই ব্যবসা যদি আপনি শুরু করেন গোটা বছর ধরেই থাকবে আপনার উৎপাদিত পণ্যের চাহিদা।

এই ব্যবসা শুরু করতে গেলে যে সমস্ত কাঁচামাল গুলো আপনাদের প্রয়োজন হবে তার মধ্যে একেবারে প্রথমের শাড়িতেই রয়েছে বিভিন্ন স্টিলের কলকবজা যা আর তার বা তারের জালি। মেশিনের সাহায্যে এই তিনটি উপকরণ ব্যবহার করে খুব সহজেই আপনারা এই স্টিলের চালনী তৈরি করে বাজারে সাপ্লাই করতে পারবেন। বাজারে কিন্তু উৎপাদিত পণ্যের উপর প্রায় 30 থেকে 40 টাকা অথবা তারও বেশি লাভ রেখে আপনারা এগুলো বিক্রি করতে পারবেন।

এই ব্যবসা শুরু করার জন্য আপনাদের কোন রকমের ট্রেড লাইসেন্স এর প্রয়োজন নেই। যদি আপনাদের বাড়িতে যথেষ্ট জায়গা থাকে সেখানে অথবা নিজেদের পছন্দ অনুযায়ী জায়গা ভাড়া নিয়েও আপনারা মেশিন বসিয়ে ব্যবসা শুরু করে দিতে পারেন। এবার আসা যাক এই ব্যবসা শুরু করার জন্য কোথা থেকে মেশিন কিনবেন সেই কথায়। যদি আপনারা এই জাতীয় চালনি তৈরির ব্যবসা শুরু করতে চান সেক্ষেত্রে মেশিন কেনার জন্য আপনাকে বিভিন্ন অনলাইন ওয়েবসাইটে খোঁজ করতে হবে।

INDIAMART নামের ওয়েবসাইটটি আপনারা এ ক্ষেত্রে ট্রাই করে দেখতে পারেন যেখানে বিভিন্ন ধরনের ব্যবসা সম্পর্কিত মেশিন খুব সহজেই কিনতে পাওয়া যায়। আজকের এই বিশেষ পরিকল্পনা বা বিজনেস আইডিয়া আপনাদের কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানানোর অনুরোধ রইল। এই ব্যবসা সম্পর্কে আরো কোন তথ্য জানতে চাইলেও আপনারা খুব সহজে আমাদের বলতে পারেন।

Back to top button